০৯ ডিসেম্বর, ২০১৯ || ২৫ অগ্রাহায়ণ ১৪২৬

শিরোনাম
  দুর্নীতি করে কেউ টাকা বানানো যায়, সম্মান নয় : প্রধানমন্ত্রী        যুবলীগের নতুন চেয়ারম্যান শেখ পরশ     
১১৫

রেকর্ড গড়েই হেরেছে টাইগাররা

স্পোটর্স ডেস্ক

প্রকাশিত: ২১ জুন ২০১৯  

বাংলাদেশের সামনে টার্গেট ছিল পাহাড় সমান। বিশ্বকাপের ইতিহাসে যেখানে ৩২৯ রানের বেশি তাড়া করে এখন পর্যন্ত কেউ জেতেনি সেখানে ৩৮১ রান তাড়া করে বাংলাদেশ জিতবে সেটা ছিল অকল্পনীয়। কিন্ত আজ ট্রেন্টব্রিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে টাইগাররা যেটা করেছে অবশ্যই প্রশংসনীয়। এই বিশাল রানের টার্গেটে খেলতে নেমে লাল সবুজের প্রতিনিধিদের ইনিংস থামে ৩৩৩ রানে। 

এই ম্যাচে হারলেও রেকর্ড গড়েছে বাংলাদেশ। নিজেদের ওয়ানডে ইতিহাসে সর্বোচ্চ রান (৩৩৩) করেছে বাংলাদেশ। এর আগে সর্বোচ্চ রান ছিল ৩৩০, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই বিশ্বকাপেই। অস্ট্রেলিয়ার দেওয়া ৩৮২ রানের টার্গেটে খেলতে নেমে বাংলাদেশ হারে ৪৮ রানে।

বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সঙ্গে লড়াই করেই হেরেছেন মাশরাফীরা। সহজেই ছেড়ে দেননি অজিদের। এর পুরো কৃতিত্ব পাবেন মুশফিক-মাহমুদুল্লাহ। মুশফিক সেঞ্চুরি করে শেষ পর্যন্ত মাটি কামড়ে পড়ে থাকলেও মাহমুদুল্লাহ আউট হয়েছেন মারতে গিয়ে। মাঠ ছাড়ার আগে তার ব্যাট থেকে আসে ৫০ বলে ৬৯ রান।

মুশফিক অপরাজিত থাকেন ১০২ রানে। ৯৭ বলে ৯টি চার ও ১টি ছয়ের মারে তিনি এই হার না মানা ইনিংস খেলেন। তাকে সঙ্গ দিয়েছিলেন মাহমুদুল্লাহ। কিন্তু দলের প্রয়োজনে উড়িয়ে মারতে গিয়ে সাজঘরে ফেরেন তিনি। ওপেনিংয়ে নেমে তামিম খেলেন ধীরগিতর ইনিংস। তার ব্যাট থেকে আসে ৭৪ বলে ৬২ রান।

এ ছাড়া তামিম ভুল সংকেত দিয়ে সৌম্যকে রানআউট করে সাজঘরে পাঠান। আউট হওয়ার আগে সৌম্যর ব্যাট থেকে আসে ১০ রান। গত ম্যাচে লিটন দাস দুর্দান্ত খেললেও এই ম্যাচে বেশিদূর যেতে পারেননি। সম্ভাবনা দেখিয়ে ২০ রান করে সাজঘরে ফেরেন। ।

অজিদের হয়ে দুটি করে উইকেট নেন মিচেল স্টার্ক, নাথান কোল্টার নাইল ও স্টোয়নিস। অ্যাডাম জাম্পা নেন একটি উইকেট। এর আগে টস জিতে টাইগার বোলারদের নির্বিষ বোলিং রানের পাহাড় গড়ে অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নারের ১৬৬ রানের ইনিংসে ৩৮১ রানের বিশাল স্কোর গড়ে অজিরা।

এ ছাড়া ওসমান খাজা ৮৯ রান করেন। ম্যাক্সওয়েল ১০ বলে ৩২ রানের ঝোড়ো ইনিংস খেলেন। টাইগার বোলারদের মধ্যে একটি উইকেট পেয়েছেন মোস্তাফিজ। ত্বে দলের অনিয়মিত বোলার সৌ্ম্য নেন তিনটি উইকেট।

আরও পড়ুন
খেলা বিভাগের সর্বাধিক পঠিত