২১ আগস্ট, ২০১৯ || ৬ ভাদ্র ১৪২৬

শিরোনাম
  বিএনপি নাকি জাতিসংঘে যাবে : কাদের        ঢাকায় নেমেই সম্পর্ক এগিয়ে নেওয়ার বার্তা দিলেন জয়শঙ্কর     
২২

সাকিব নেই, দলের ভারসাম্যে ব্যাঘাত ঘটবে : সুজন

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৮ জুলাই ২০১৯  

পুরোনো ছবি

পুরোনো ছবি

শ্রীলঙ্কা সিরিজে নেই বিশ্বকাপে দুর্দান্ত খেলা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। যদিও বিশ্বকাপ শেষেই চাউর হয়েছিল কথাটি। গত মঙ্গলবার দলও ঘোষণা হয় তাকে ব্যতীত। তিনি দলে না থাকলে তারতম্য যে হবেই তা বলা বাহুল্য। দলের ম্যানেজার ও অন্তর্বর্তীকালীন কোচ খালেদ মাহমুদ সুজনও জানালেন তা।

সুজন মনে করেন, সাকিব না থাকায় দলের ভারসাম্য নষ্ট হচ্ছে। তিনি বলেন, ‘অবশ্যই। সাকিবের জায়গা তো পূরণীয় নয়। সাকিব তো সাকিবই। বিশ্বের সেরা অলরাউন্ডার। ওকে না পাওয়া স্বাভাবিকভাবে আমাদের দলের ভারসাম্যে ব্যাঘাত ঘটবে।’ আজ বুধবার তিনি গণমাধ্যমে কথাগুলো বলেন।

আসন্ন শ্রীলঙ্কা সফরে মাশরাফীর নেতৃত্বে খেলবে টিম বাংলাদেশ। সাকিবসহ দলে থাকছেন না আবু জায়েদ রাহী ও লিটন দাস। তাদের বদলে দলে অন্তর্ভূক্ত হয়েছেন ওপেনার এনামুল হক বিজয় ও স্পিনার তাইজুল ইসলাম।

নান্নু জানিয়েছেন, সাকিব আগেই এই সফরের জন্য ছুটি চেয়ে নিয়েছেন। রাহীকে বিশ্বকাপে কোনো ম্যাচে খেলানোই হয়নি। সাকিবের অনুপস্থিতিতে দলে একজন বাড়তি স্পিনার দরকার ছিল। এ কারণেই তাইজুলকে ডেকে পাঠানো। আর এই সিরিজ চলার সময়েই লিটন দাসের বিয়ে। এ কারণে ছুটিতে তিনিও। যে কারণে দলে ফিরেছেন এনামুল হক বিজয়।

গত প্রিমিয়ার লীগে পরপর তিনটি সেঞ্চুরির পর গত ৬ জুলাই আফগানিস্তান 'এ' দলের বিরুদ্ধে করা সেঞ্চুরির কারণে দলে ঠাঁই পেয়েছেন বিজয়।

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ কেবল তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে। আগামী ২৬, ২৮ ও ৩১ জুলাই অনুষ্ঠিত হবে ম্যাচগুলো।

বাংলাদেশ দল : মাশরাফী বিন মোর্ত্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, এনামুল হক বিজয়, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন ও তাইজুল ইসলাম।

আরও পড়ুন
খেলা বিভাগের সর্বাধিক পঠিত