০৯ ডিসেম্বর, ২০১৯ || ২৫ অগ্রাহায়ণ ১৪২৬

শিরোনাম
  দুর্নীতি করে কেউ টাকা বানানো যায়, সম্মান নয় : প্রধানমন্ত্রী        যুবলীগের নতুন চেয়ারম্যান শেখ পরশ     
৮৪

কাল ভারতের বিপক্ষে খেলবেন না মাহমুদউল্লাহ!

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১ জুলাই ২০১৯  

পাঁচ দিনের ছুটি কাটিয়ে গতকাল রোববার থেকে অনুশীল শুরু করে বাংলাদেশ দল। ইনজুরিতে থাকা মাহমুদল্লাহকে ব্যাটিং অনুশীলন করতে দেখে স্বস্তির নিঃশ্বাস ফেলেছিলেন সবাই। স্বস্তি এখন রূপ নিয়েছে অস্বস্তিতে। ভারতের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদকে ছাড়াই খেলতে হবে।

মাহমুদউল্লাহর খেলা নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন,  'বর্তমানে মাহমুদউল্লাহ যে অবস্থায় আছে তাতে কালকের ম্যাচ খেলতে পারবে না। কারণ ওর ফিটনেস আপ টু দ্য মার্ক না। যেহেতু ইনজুরি রয়েছে সেহেতু আর কিছু করার নেই। সে হিসেবে খেলার কোনো সম্ভাবনা নেই।'

আফগানিস্তানের বিপক্ষে পায়ের মাংস পেশিতে চোটের কারণে (কাফ ইনজুরি) ভারতের বিপক্ষে মাহমুদউল্লাহ রিয়াদের খেলা নিয়ে সংশয় ছিল।  আশঙ্কাই শেষ পর্যন্ত সত্য হলো।

সেমিফাইনালের দৌড়ে টিকে থাকতে হলে কোহলিদের বিপক্ষে জয়ের কোনো বিকল্প নেই টাইগারদের। সাত ম্যাচে তিন জয়ে টাইগারদের পয়েন্ট ৭। মাশরাফীরা তিনটিতে হেরেছেন এবং একটি ভেসে গেছে বৃষ্টিতে।

সেমিতে যেতে হলে বাকি দুটি ম্যাচে জয় পেতেই হবে টাইগারদের। যদি একটিতে হারে ও একটিতে জেতে তাহলে জটিল সমীকরণের মুখোমুখি হতে হবে। দুটিতেই জিতলে এবং ইংল্যান্ড একটিতে নিউজিল্যান্ডের কাছে হারলে বাংলাদেশের সেমিফাইনাল নিশ্চিত হয়ে যাবে।

আগামীকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় ভারতের বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ।

আরও পড়ুন
খেলা বিভাগের সর্বাধিক পঠিত