০৯ ডিসেম্বর, ২০১৯ || ২৫ অগ্রাহায়ণ ১৪২৬

শিরোনাম
  দুর্নীতি করে কেউ টাকা বানানো যায়, সম্মান নয় : প্রধানমন্ত্রী        যুবলীগের নতুন চেয়ারম্যান শেখ পরশ     
১০৩

অস্ট্রেলিয়াকে কঠিন চ্যালেঞ্জ দিলো ভারত

স্পোটর্স ডেস্ক

প্রকাশিত: ৯ জুন ২০১৯  

টস জিতে ব্যাটিং নিয়েছিলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ওপেনিংয়ে নেমে দলকে দুর্দান্ত সূচনা এনে দিয়েছেন দুই ওপেনার। ধাওয়ানের সেঞ্চুরি আর শেষ দিকে ধোনিদের ঝোড়ো ইনিংসে ৩৫৩ রানের বিশাল টার্গেট ছুড়ে দেয় ভারত। 

আজ রোববার কেনিংটন ওভালে অস্ট্রেলিয়াকে জিততে হলে গড়তে হবে বিশ্বরেকর্ড। এখন পর্যন্ত এত রান তাড়া করে কেউ জেতেনি। বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ ৩২৯ রান তাড়া করে জিতেছিল আয়ারল্যান্ড। আজ যদি স্মিথ-ওয়ার্নাররা জেতেন তাহলে নতুন বিশ্বরেকর্ড হবে।

রোহিত-ধাওয়ানের ওপেনিং জুটি থেকে আসে ১২৭ রান। রোহিত ৭০ বলে ৫৭ রান করে সাজঘরে ফেরেন। ৯৫ বলে তিন অঙ্কের দেখা পান ধাওয়ান। তিনি ১১৭ রান করে আউট হন। ধাওয়ান আউট হয়ে গেলে কোহলি-পান্ডিয়া এগিয়ে নেন দলকে। দুজনের জুটি থেকে আসে ৮১ রান।

দ্বিতীয় সর্বোচ্চ ৮২ রান আসে কোহলির ব্যাট থেকে। এছাড়া পান্ডিয়া-রাহুল-ধোনি খেলেন ঝোড় ইনিংস। এই তিনজনে শেষ ৪৪ বলে ৮৬ রান যোগ করেন। পান্ডিয়া মাত্র ২৭ বলে ৪৮ রান করেন। ধোনি ১৪ বলে ২৭ করে আউট হন। রাহুল ৩ বলে ১১ ও কেদার যাদব শূন্য রানে অপরাজিত ছিল।

১৯৯৯ সালের বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ ছাড়া এখন পর্যন্ত রান তাড়া করতে নেমে কখন হারেনি তারা। যেহেতু ক্রিকেট মাঠের লড়াই, মাঠে যারা সেরাটা দিতে পারবেন শেষ হাসি তারাই হাসবেন।

এখন পর্যন্ত অস্ট্রেলিয়া দুটি ম্যাচ খেলেছে, দুটিতেই জয় পেয়েছে তারা। আর ভারত একটি ম্যাচের একটিতেই জয় পেয়েছে।

আরও পড়ুন
খেলা বিভাগের সর্বাধিক পঠিত