২৯ জানুয়ারি, ২০২০ || ১৬ মাঘ ১৪২৬

শিরোনাম
  ২৪ ঘণ্টায় সৌদি থেকে ফিরলেন ২২৪ বাংলাদেশি        স্ত্রী-শাশুড়িসহ ৪ জনকে হত্যা, এর পর নিজের আত্মহত্যা        বুঝতে পারছি না কেন ভারত সরকার এটা করল : প্রধানমন্ত্রী     
৬২১

অপারেশন সাউথ প: বিস্ফোরক তৈরির পদার্থ ভর্তি ১৪ ড্রাম উদ্ধার

প্রকাশিত: ২২ এপ্রিল ২০১৭   আপডেট: ২২ এপ্রিল ২০১৭

ঝিনাইদহের পোড়াহাটি উপজেলার পোড়াহাটি গ্রামের ঠনঠনেপাড়ায় জঙ্গি আস্তানায় অপারেশন ‘সাউথ প’ (দক্ষিণের থাবা) চলছে। শনিবার সকাল ৯টা ২০ মিনিটে আস্তানায় অভিযান শুরু করে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সদস্যরা। বেলা পৌনে ১১টা নাগাদ আস্তানার ভেতর থেকে বিস্ফোরক তৈরির তরল পদার্থ ভর্তি ১৪টি ড্রাম উদ্ধার করা হয়েছে। এছাড়া ১৫টি জিহাদি বইও উদ্ধার করা হয়েছে। পুলিশের খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহমেদ এসব তথ্য জানিয়েছেন। 

ঠনঠনে পাড়ার টিনসেট বাড়িটির আশপাশের ৫০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে। অভিযান শেষ না হওয়া পর্যন্ত এই নির্দেশ জারি থাকবে বলে জানিয়েছেন ঝিনাইদহের জেলা প্রশাসক মাহবুব আহমেদ তালকুদার।

পুলিশের ধারণা, ওই বাড়িতে বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য, বোমা তৈরির সরঞ্জাম ও অস্ত্র রয়েছে। বাড়ির মালিক আবদুল্লাহ এ ঘটনার সঙ্গে জড়িত। তিনি জেএমবির সদস্য।  পাঁচ বছর আগে সনাতন ধর্ম থেকে ধর্মান্তরিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন আবদুল্লাহ।

আরও পড়ুন
রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত