১৬ সেপ্টেম্বর, ২০১৯ || ১ আশ্বিন ১৪২৬

শিরোনাম
  ছাত্রলীগের পদ হারালেন শোভন-রাব্বানী        কন্যা সন্তান জন্ম হওয়ায় ‘ক্ষোভে গলাটিপে হত্যা’        ফের সৌদি আরব সফরে যাচ্ছেন ইমরান খান        ক্ষমতা থাকলে রাজ্যের এক জনের গায়ে হাত দিয়ে দেখাও : মমতা     
১২৯

আবারও রিয়ালের কোচ জিদান

স্পোটর্স ডেস্ক

প্রকাশিত: ১২ মার্চ ২০১৯  

জিদেদিন জিদান আবারও রিয়াল মাদ্রিদের কোচ হলেন। স্থানীয় সময় সন্ধ্যায় এ ঘোষণা দিয়েছে রিয়াল মাদ্রিদ। রিয়াল মাদ্রিদের অফিশিয়াল টুইটার পেজে বলা হয়েছে, রিয়ালের কোচ হচ্ছেন জিদান। কোপা দেল রে, লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ-তিনটি প্রতিযোগিতা থেকেই ছিটকে যাওয়া রিয়াল আবারও নিজেদের শীর্ষে দেখতে চায় বলেই জিদানকেই ফিরিয়ে আনল।

নয় মাস। মাত্র নয় মাসেই এত কিছু বদলে যায়! এই তো গত ৩১ মে সবাইকে চমকে দিয়ে রিয়াল মাদ্রিদের দায়িত্ব থেকে সরে গিয়েছিলেন জিনেদিন জিদান। এরপর গুনে গুনে নয় মাস কেটে গেছে। রিয়াল মাদ্রিদ তাদের ইতিহাসের সবচেয়ে বাজে সপ্তাহ ও মৌসুম দেখে ফেলেছে। এমন পরিস্থিতিতে সেই জিদানেরই শরণাপন্ন হলো রিয়াল। এমন ভয়ংকর বিপদে যে দলকে উদ্ধার করার জন্য তাঁর চেয়ে যোগ্য কেউ আর নেই।

কোপা দেল রে, লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ—তিনটি প্রতিযোগিতা থেকেই ছিটকে পড়েছে রিয়াল। সেটাও মার্চের প্রথম সপ্তাহেই। এরপরই সান্তিয়াগো সোলারির চাকরি হারানোর গুঞ্জন শোনা যাচ্ছিল। কিন্তু সোলারির অধীনে গতকাল রিয়াল ভায়াদোলিদের মাঠে গিয়ে ৪-১ গোলে জয় পেয়েছে রিয়াল। ম্যাচের পর জোড়া গোল করা করিম বেনজেমা সোলারিকেই কোচ হিসেবে পাওয়ার ইচ্ছার কথা জানিয়েছেন। আর সোলারি নিজেই এ মৌসুমে রিয়ালের দ্বিতীয় কোচ হওয়াতে মনে হয়েছিল, এ যাত্রা বেঁচে যাচ্ছেন এ আর্জেন্টাইন। একই মৌসুমে হুলেন লোপেতেগি ও সোলারি দুজন কোচকে বরখাস্ত করার মতো কাণ্ড হয়তো করবে না রিয়াল—অনেকে এমনটাই ভেবেছিলেন।

স্প্যানিশ টিভি অনুষ্ঠান হুগোনেস জানিয়েছে আজ আলোচনায় বসে রিয়ালের বোর্ড। ক্লাবের বর্তমান পরিস্থিতিতে কী করা উচিত আলোচনা হয় সেটা নিয়েই। সে মিটিংয়েই জিনেদিন জিদানকে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বোর্ড পরিচালকেরা সোলারির সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে যাচ্ছেন। গত সপ্তাহেই আয়াক্সের কাছে হারের পর জিদানের নাম শোনা গিয়েছিল। কিন্তু জিদান নাকি মৌসুমের শেষে দায়িত্ব নিতে রাজি কিন্তু মৌসুমের বাকি অংশের জন্য আর ঝামেলা বাড়াতে চাননি। তবে হুগোনেস আগেই দাবি করে বসে, আজ বাংলাদেশ সময় রাত ১১টায় জিদানকে নতুন কোচ বানানোর ঘোষণা দেবে রিয়াল। আসলে হলো তাই। নয় মাস আগে এমন কিছুর কথা কেউ ভাবতে পেরেছিল। এক সপ্তাহ আগেই-বা কে ভাবতে পেরেছিল। এবার হয়তো রিয়ালকে আবারও সেই রুপে দেখা যাবে।

আরও পড়ুন
খেলা বিভাগের সর্বাধিক পঠিত