১৯ অক্টোবর, ২০১৯ || ৪ কার্তিক ১৪২৬

শিরোনাম
  বুয়েট শিক্ষার্থীদের সঙ্গে উপাচার্যের বৈঠক চলছে        আবরার হত্যায় ৫ দিন করে রিমান্ডে অমিত-তোহা     
৩১

ঈদযাত্রায় মহাসড়কে দীর্ঘ যানজট নেই, দাবি ওবায়দুল কাদেরের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০ আগস্ট ২০১৯  

এবারের ঈদযাত্রায় মহাসড়কে ধীর গতি আছে, তবে দীর্ঘ যানজট নেই বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ শনিবার সকালে রাজধানীর মহাখালী বাস টার্মিনালে এক ব্রিফিংয়ে তিনি দাবি করেন।

ওবায়দুল কাদের বলেন, সড়কে পশুবাহী যানবাহনের কারণে চাপ বেড়েছে। এই গাড়িগুলো গাড়ির গতি ধীর করে ফেলে। আবার ওই গাড়িগুলো বিকল হয়ে গেলে বেশি যানজটের সৃষ্টি হয়। এতে করে পশুবাহী গাড়িগুলোর কারণে অন্য যাত্রীবাহী গাড়িগুলোও সমস্যায় পড়ে।

ঈদে বাড়তি দুর্ভোগ হলে মানুষ সেটা মেনেই নেয়- উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, ‌‘একটু কষ্ট হচ্ছে। কিন্তু রাস্তায় ঢাকা-সিলেট, ঢাকা-চট্টগ্রামের কোনো সমস্যা নেই। ধীর গতি আছে। এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতুর ওই পার পর্যন্ত কিছু এলাকায় ধীর গতি আছে। বাস্তবে এটা অস্বীকার করার কোনো উপায় নেই।

তিনি আরও বলেন, ‘বেহাল রাস্তার জন্য কোথাও যানজট হয়েছে- আমার কাছে ধরনের কোনো ইনফরমেশন নেই। ধীর গতি আছে, কিন্তু দীর্ঘ যানজটের কোনো প্রকার খবর পর্যন্ত পাওয়া যায়নি।

এবারের ঈদযাত্রায় অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়েও কোনো অভিযোগ নেই বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এসময় বাংলাদেশ পরিবহন মালিক সমিতির মহাসচিব এনায়েতুল্লাহ, বিআরটিএ চেয়ারম্যান মো. মশিয়ার রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত