১৬ ডিসেম্বর, ২০১৯ || ১ পৌষ ১৪২৬

শিরোনাম
  দুর্নীতি করে কেউ টাকা বানানো যায়, সম্মান নয় : প্রধানমন্ত্রী        যুবলীগের নতুন চেয়ারম্যান শেখ পরশ     
১১৯

ঈদের নামাজ আদায় করলেন বাংলাদেশ ক্রিকেট দল

স্পোটর্স ডেস্ক

প্রকাশিত: ৪ জুন ২০১৯  

দেশের আট দশটা সাধারণ মানুষের মতো পরিবারের সঙ্গে হয়তো ঈদ করার করা ছিল বাংলাদেশ দলের খেলোয়াড়দের, যদি না বিশ্বকাপ থাকত। বিশ্বকাপের কারণে টিম বাংলাদেশ এই মুহূর্তে অবস্থান করছে যুক্তরাজ্যের লন্ডনে।

অন্যদিকে লন্ডনে পবিত্র ঈদুল ফিতর পালিত হচ্ছে আজ। সাকিব-মুশফিকরা লন্ডনের স্থানীয় সময় ১০টার পরে ঈদের নামজ আদায় করেছেন।

তবে টিমবাসে করে দলবদ্ধ হয়ে যাননি সাকিব-মুশফিকরা। আলাদাভাবে বিচ্ছিন্নভাবে গিয়ে নামাজ আদায় করে নিয়েছেন তারা।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে ভয়াবহ সন্ত্রাসী হামলার কারণে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেয়ার পরও, কোনো ক্রিকেটার কিংবা দলকে নিয়ে ঝুঁকি নিতে চায় না ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি। তাই তারা বাংলাদেশ দলের ক্রিকেটারদের একসঙ্গে ঈদের নামাজ পড়তে যেতে নিষেধ করেছে এবং নিরাপত্তা প্রদানেও অপারগতা প্রকাশ করেছে।

এর আগে টিম টাইগারদের ঈদের নামাজ পড়া নিয়ে বাংলাদেশ জাতীয় দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন, একসঙ্গেই ঈদের নামাজ পড়বে টাইগাররা। তবে সেটি হবে শুধুই সাধারণ মানুষদের মতো। অর্থাৎ, হয়তো বিচ্ছিন্নভাবে কিছু ট্যাক্সি বা মাইক্রোবাস নিয়ে নামাজ পড়তে যাবেন মাহমুদউল্লাহ-মুশফিক-সাকিবরা।

এক্ষেত্রে কোলাহলপূর্ণ জায়গা ছেড়ে শহর থেকে দূরে কোনো মসজিদে ঈদের নামাজ পড়তে যাবেন টাইগার ক্রিকেটাররা। যেখানে মানুষের ভিড় থাকবে কম বলেও জানান তিনি।

এদিকে বিশ্বকাপের কারণে বাংলাদেশ দল লন্ডনে থাকায় বাংলাদেশি লন্ডন থেকে শুরু করে দেশের মানুষকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

ভিডিও সাক্ষাৎকারে মাশরাফী বলেন, ‘সবাইকে ঈদের শুভেচ্ছা। ভালো থাকবেন দোয়া করবেন। আমাদের খেলাই ঈদ।’

আরও পড়ুন
খেলা বিভাগের সর্বাধিক পঠিত