১১ ডিসেম্বর, ২০১৯ || ২৭ অগ্রাহায়ণ ১৪২৬

শিরোনাম
  দুর্নীতি করে কেউ টাকা বানানো যায়, সম্মান নয় : প্রধানমন্ত্রী        যুবলীগের নতুন চেয়ারম্যান শেখ পরশ     
৮৭

উপাচার্য নাসিরের পদত্যাগের পর আন্দোলন স্থগিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১ অক্টোবর ২০১৯  

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য খোন্দকার অধ্যাপক ড. নাসিরউদ্দিনের পদত্যাগের পর চলমান আন্দোলন স্থগিত করেছে শিক্ষার্থীরা। ছবি : সংগৃহীত

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য খোন্দকার অধ্যাপক ড. নাসিরউদ্দিনের পদত্যাগের পর চলমান আন্দোলন স্থগিত করেছে শিক্ষার্থীরা। ছবি : সংগৃহীত

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য খোন্দকার অধ্যাপক ড. নাসিরউদ্দিনের পদত্যাগের পর চলমান আন্দোলন স্থগিত করেছে শিক্ষার্থীরা। বাঁধভাঙা আন্দ উল্লাসে মেতে উঠেছে পুরো বিশ্ববিদ্যালয়।

গতকাল সোমবার আন্দোলনের দ্বাদশ দিনে শিক্ষা মন্ত্রণালয়ে উপাচার্য নাসিরের পদত্যাগপত্র জমা দেওয়ার পর আজ মঙ্গলবার সকাল ১০টায় আন্দোলন স্থগিতের ঘোষণা দেয় শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা চত্ত্বরে আয়োজিত সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেওয়া হয়। পাশাপাশি নতুন উপাচার্য নিয়োগের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনার দাবিও জানায় শিক্ষার্থীরা।

সংবাদ সম্মেলনে সরকার ও প্রশাসনসহ সংশ্লিষ্টদের প্রতি শিক্ষার্থীরা দাবি করেছেন- শুধু উপাচার্যের অপসারণ বা পদত্যাগ নয়; বিশ্ববিদ্যালয়ের বিদ্যমান সকল দুর্নীতি, অনিয়ম ও অবিচারের নিরপেক্ষ তদন্তের মাধ্যমে যেন সংশ্লিষ্ট সকল দোষী ব্যক্তিকে বিচারের আওতায় আনা হয়। আন্দোলনে বিরোধীতাকারী গোষ্ঠী ও সাবেক উপাচার্যের দোসররা যেন কোমলমতি শিক্ষার্থীদের উপর আর নাশকতা বা হামলার পরিকল্পনা না করতে পারে সেরকম ব্যবস্থা গ্রহণ করা হয়। এবং বিদায়ী উপাচার্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার ও অবকাঠামোগত যে ক্ষতি ও ধ্বংস সাধন করে গিয়েছেন, সেগুলোরও দ্রুত পূরণ ও উন্নয়ন করা হয়।

গতকাল সোমবার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য খোন্দকার অধ্যাপক ড. নাসিরউদ্দিনের পদত্যাগের পর পুরো বিশ্ববিদ্যালয় এলাকায় চলছে আনন্দের বন্যা। সাধারণ শিক্ষার্থীদের অংশগ্রহণে গভীর রাত পর্যন্ত আনন্দ মিছিল করে। টানা ১২ দিন উপাচার্য বিরোধী আন্দোলনের পর আজ মঙ্গলবার ভোর হতে না হতেই শিক্ষার্থীরা মেতে ওঠে নতুন আমেজে। হাতে মুখে ও শরীরে রং মেখে আনন্দ উল্লাস করেছে শিক্ষার্থীরা। সংবাদ সম্মেলন শেষেও আনন্দ মিছিল বের করেন তারা।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. নূরউদ্দিন আহমেদ জানিয়েছেন, আন্দোলন স্থগিত হবার পরও শিক্ষার্থীদের এবং বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তার বিষয়ে বিশেষ নজর দেয়া হয়েছে।

আরও পড়ুন
শিক্ষাঙ্গন বিভাগের সর্বাধিক পঠিত