২১ আগস্ট, ২০১৯ || ৫ ভাদ্র ১৪২৬

শিরোনাম
  বিএনপি নাকি জাতিসংঘে যাবে : কাদের        ঢাকায় নেমেই সম্পর্ক এগিয়ে নেওয়ার বার্তা দিলেন জয়শঙ্কর     
১২৫

উবারে জন্ম তাই শিশুর নামও ‘উবার’

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২ জুন ২০১৯  

অনলাইন রাইড শেয়ারিংমাধ্যম উবারের গাড়িতে জন্ম নেওয়ায় নবজাতকের নাম রাখা হয়েছে ‘উবার’। সম্প্রতি এমন ঘটনা ঘটেছে লন্ডনে। মা ও শিশু এখন দুজনই সুস্থ আছেন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘স্কাই নিউজ’ জানিয়েছে, ভারতের গুজরাট থেকে লন্ডনে পাড়ি জমানো ক্রুনাল শুকলা নামের এক ব্যক্তি দেশটিতে উবার চালান। কিছুদিন আগে তার গাড়িতে আডা লুগুতেরা নামে এক অন্তঃসত্ত্বা নারী তার বাবা ও ছোট বোনকে নিয়ে ওঠেন। ইস্ট লন্ডনের বাসা থেকে তারা রওয়ানা হন থমাস হসপিটালের উদ্দেশে।
কিছুক্ষণ পর আডা বুঝতে পারেন হাসপাতালে পৌঁছানোর আগেই তার সন্তান জন্ম নিতে চলেছে। পরে হাসপাতালে পৌঁছানোর আগেই সন্তানের জন্ম দেন তিনি। উবারে জন্ম নেওয়ায় তিনি তার সন্তানের নামও রাখেন উবার।

স্কাই নিউজকে আডা বলেন, আমি ভেবেছিলাম আমার হাতে সময় আছে। কিন্তু গাড়িতে চড়ার পরই বুঝতে পারি, আমার সন্তান প্রসবের সময় হয়েছে। পরে উবারের গাড়িতেই জন্ম নেয় সে। পরে আমার ছোট বোন তাকে কোলে নেয়। এ সময় অ্যাম্বুলেন্সকে ফোন করেন উবার ট্যাক্সিরচালক।

আডা আরও বলেন, প্রসবের আগ পর্যন্ত আমি উদ্বিগ্ন ছিলাম। কিন্তু কিছুক্ষণের মধ্যেই অ্যাম্বুলেন্স পৌঁছে যায়।

ক্রুনাল শুক্লা স্কাই নিউজকে বলেন, ‘আমি গাড়ি চালাচ্ছি, হঠাৎ গাড়ির ভেতর নবজাতকের কান্নার আওয়াজ পাই। আগে বুঝতে পারলে আমি যাত্রীদের অ্যাম্বুলেন্স নেওয়ার পরামর্শ দিতাম।’

আরও পড়ুন
আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত