২৯ অক্টোবর, ২০২০ || ১৪ কার্তিক ১৪২৭

শিরোনাম
  বিনিয়োগের ক্ষেত্রে ‘টেকসই ভবিষ্যৎ’ নিশ্চিতের আহ্বান প্রধানমন্ত্রী        অবশেষে হাসপাতাল ছাড়লেন ইউএনও ওয়াহিদা        অবশেষে হাসপাতাল ছাড়লেন ইউএনও ওয়াহিদা     
১৭৪৬

এই বর্ষার ভ্যাপসা গরমে স্লিভলেস জামা

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০১৯  

এই বর্ষায় গরমটা বড্ড অস্বস্তিকর। ভ্যাপসা গরমে দূর্বিষহ হয়ে উঠেছে নগরজীবন। ঘরে-বাইরে কোথাও স্বস্তি নেই! দুঃসহ গরমের এই সময়ে পোশাকটা হওয়া চাই পাতলা এবং ছিমছাম। গরমে পরার জন্য বেছে নিতে পারেন স্লিভলেস পোশাক। বর্তমান ফ্যাশনের সঙ্গে মানানসই স্লিভলেস যে কোনো পোশাক ফ্যাশনেবল হওয়ার পাশাপাশি গরমেও স্বস্তি এনে দেয়। এদেশের রক্ষণশীল সমাজবাস্তবতায় স্লিভলেস পোশাক এড়িয়ে চলেন অনেকেই। তবে শালীনতা বজায় রেখে গরমে স্বস্তি চাইলে স্লিভলেস পোশাক পরা যেতেই পারে।স্লিভলেস পোশাকের প্রধান শর্ত হল আকর্ষণীয় হাত। কারণ হাত যদি সুন্দর না হয় তবে স্লিভলেস পোশাকও দেখতে বেমানান লাগবে।

স্লিভলেস পোশাক হতে হবে ব্যক্তিত্ব ও শারীরিক কাঠামোর সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। স্লিভলেস পোশাকে সবাইকে মানায় না। লম্বা, মেদহীন হাতের যে কেউ পরতে পারেন এ পোশাক। যাদের হাত মোটা, কাঁধ বেশি চওড়া, তাদের স্লিভলেস না পরাই ভালো। ভ্যাপসা গরমের এ সময়টাতে তরুণী থেকে শুরু করে একটু বয়স্ক যারা গরমে তাদের সবারই পছন্দের তালিকায় জায়গা করে নিয়েছে স্লিভলেস পোশাক।

ক্যাম্পাস, বন্ধুদের সঙ্গে আড্ডা অথবা কোনো পার্টিতে স্লিভলেস যে কোনো পোশাকই মানিয়ে যায় বেশ। স্লিভলেস সালোয়ার-কামিজ, জিন্সের সঙ্গে স্লিভলেস কুর্তি বা টপস অহরহ ফ্যাশন সচেতন নারীরা। অনেকে শাড়ির সঙ্গে মিলিয়ে নিচ্ছেন হালকা রঙের স্লিভলেস ব্লাউজ।