০২ জুন, ২০২০ || ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

শিরোনাম
  ২৪ ঘণ্টায় শনাক্ত ১৮৭৩ জন, মৃত্যু ২০ জনের     
১১৮

ওষুধ পালটে দিতে বলায় চিকিৎসকের ওপর হামলা, দোকানি আটক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৯ মে ২০২০  

ওষুধ দোকানি মনিরুল সরদার (বাঁয়ে) ও ভুক্তভোগী  ডা. তৈয়েবুর রহমান গালিব। ছবি : সংগৃহীত

ওষুধ দোকানি মনিরুল সরদার (বাঁয়ে) ও ভুক্তভোগী ডা. তৈয়েবুর রহমান গালিব। ছবি : সংগৃহীত

সাতক্ষীরা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. তৈয়েবুর রহমান গালিবের ওপর হামলাকারী ওষুধ দোকানি মনিরুল সরদারকে আটক করেছে পুলিশ। আজ শনিবার বেলা একটার দিকে খুলনা রোড মোড় এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক মনিরুল সরদার সদর সাতক্ষীরা হাসপাতালের সামনে এস এম ড্রাগ হাউসের মালিক ও স্থানীয় হান্নান সরদারের ছেলে।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, সদর হাসপাতালের এক চিকিৎসকের ওপর হামলার অভিযোগে তাকে আটক করা হয়েছে। এখনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। তবে সেটি পক্রিয়াধীন রয়েছে। অভিযোগ পেলেই তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে, শুক্রবার বিকেল ৫টার দিকে এক রোগীর জন্য দেওয়া ওষুধ পাল্টে দিতে বলায় মেডিকেল অফিসার ডা. তৈয়েবুর রহমান গালিবের ওপর হামলা চালান ওই দোকানি।

ডা. তৈয়েবুর রহমান গালিব জানান, হাসপাতালের ওয়ার্ডে ভর্তি থাকা এক রোগীর জন্য ব্যবস্থাপত্র দেখে নার্স জরুরি কিছু ওষুধ আনতে পাঠান রোগীর স্বজনকে। রোগীর স্বজন ওষুধ নিয়ে ওয়ার্ডে ফিরলে নার্স দেখেন, এক ওষুধের পরিবর্তে অন্য ওষুধ দিয়েছেন দোকানি। নার্স তখন ওষুধ বদলে আনতে বলেন। রোগীর স্বজন দোকানে গেলেও তাকে ওষুধ বদলে দেননি দোকানি। ব্যর্থ হয়ে রোগীর ওই স্বজন হাসপাতালের জরুরি বিভাগে ঘটনাটি জানান।

ডা. তৈয়েবুর রহমান গালিব বলেন, ওই লোকটি দেখে খুব অসহায় ও গরিব পরিবারের মনে হয়। ঘটনাটি আমাকে জানালে, আমি পুনরায় ওই দোকানে তাকে ওষুধটি বদলে আনতে পাঠাই। অসহায় মানুষটি আবারও ফিরে এসে জানান, দোকানি ওষুধ বদলে দেননি, টাকাও ফেরত দেবেন না। রোগীর স্বজনের কাছে আর টাকাও নেই। তখন অসহায় মানুষটির দিকে তাকিয়ে মানবিক দৃষ্টিকোণ থেকে তার সঙ্গে আমিও দোকানে গিয়ে ওষুধটি বদলে দিতে অনুরোধ করি। তখন ওষুধের দোকানদার মনিরুল সরদার ওষুধ বদলে দিতে অস্বীকৃতি জানিয়ে বলেন, ওই ওষুধ তার কাছে নেই। টাকা ফেরত চাইলে ক্ষিপ্ত হয়ে আমার ওপর হামলা চালান ওই দোকানি।

সাতক্ষীরা সিভিল সার্জন ডা. মো. হুসাইন সাফায়ত বলেন, ঘটনাটি পুলিশ প্রশাসনকে অবহিত করা হয়েছিল। তারই প্রেক্ষিতে হামলাকারীকে আটক করেছে পুলিশ। লিখিত অভিযোগ দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

আরও পড়ুন
রাজধানীর বাইরে বিভাগের সর্বাধিক পঠিত