০৮ আগস্ট, ২০২০ || ২৩ শ্রাবণ ১৪২৭

শিরোনাম
১১২

কক্সবাজারে নতুন ১৯ জনের দেহে করোনা পজেটিভ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৭ মে ২০২০  

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

কক্সবাজারের ল্যাবে নতুন পরীক্ষা করা ১৫০ জনের মধ্যে ২০ ব্যক্তির দেহে করোনাভাইরাস পজেটিভ পাওয়া গেছে। এর মধ্যে কক্সবাজার জেলার ১৯ জন। অপর একজন চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার।

এ নিয়ে কক্সবাজার জেলায় করোনা আক্রান্ত হিসাবে শনাক্ত হল ৭০ জন। নতুন আক্রান্তের মধ্যে ৫ জন কক্সবাজার সদর

উপজেলার, ৯ জন পেকুয়া উপজেলার, একজন মহেশখালী উপজেলার, একজন রামু উপজেলার, ৩ জন চকরিয়া উপজেলার।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া। তিনি বলেন, ‘বুধবার কক্সবাজারের ৮টি উপজেলা, ৩৪টি রোহিঙ্গা ক্যাম্প, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা এবং চট্টগ্রামের লোহাগাড়া থেকে মোট ১৫০ জন সন্দেহভাজন রোগীর করোনা নমুনা সংগ্রহ করা হয়। পরে পরীক্ষা করার পর ২০ জনকে পজেটিভ হিসেবে শনাক্ত করা হয়েছে। অপর ১৩০ জন নেগেটিভ রয়েছে।’

ফলে কক্সবাজার জেলায় করোনায় আক্রান্ত হিসেবে ৭০ জনই শনাক্ত করা হলো। যদিও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে পরীক্ষা হওয়া আক্রান্তের সংখ্যা ৭৭ জন। এর ৬ জন কক্সবাজার জেলার নিকটবর্তী বান্দরবান জেলার বাসিন্দা এবং একজন চট্টগ্রামের লোহাগাড়ার বাসিন্দা।

গত ৩৬ দিনে মোট ২ হাজার ২৬৮ জন সন্দেহভাজন রোগীর করোনাভাইরাস টেস্ট করা হয় কক্সবাজার মেডিকেল কলেজে স্থাপিত ল্যাবে। তারমধ্যে ৭৭ জনের রিপোর্ট করোনা পজেটিভ পাওয়া গেল। এর মধ্যে মহেশখালীতে ১১ জন, টেকনাফে ৫ জন, উখিয়ায় ৬ জন, রামু ২ জন, চকরিয়ায় ১৯ জন, কক্সবাজার সদরে ১৫ জন এবং পেকুয়ায় ১২ জন।
অপর ৭ জনের  ৬ জন বান্দরবান জেলার এবং একজন লোহাগাড়ার। ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ জন।

আরও পড়ুন
রাজধানীর বাইরে বিভাগের সর্বাধিক পঠিত