১৬ ডিসেম্বর, ২০১৯ || ১ পৌষ ১৪২৬

শিরোনাম
  দুর্নীতি করে কেউ টাকা বানানো যায়, সম্মান নয় : প্রধানমন্ত্রী        যুবলীগের নতুন চেয়ারম্যান শেখ পরশ     
৯৭

খালেদকে যুবলীগ থেকে বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০১৯  

সদ্য বহিষ্কৃত যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়া। ছবি : সংগৃহীত

সদ্য বহিষ্কৃত যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়া। ছবি : সংগৃহীত

দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে সংগঠন থেকে বহিষ্কার করেছেন যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। আজ শুক্রবার দুপুরে সংগঠনটির দপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।

এদিকে, অস্ত্র ও মাদকের মামলায় খালেদ মাহমুদ ভূঁইয়ার জিজ্ঞাসাবাদ চলছে। আজ শুক্রবার সকাল থেকে ডিবি কার্যালয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা শুরু হয়।

গতকাল বৃহস্পতিবার খালেদের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। অস্ত্র ও মাদকের পৃথক দুই মামলায় তার সাত দিন করে মোট ১৪ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন গুলশান থানার পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা আমিনুল ইসলাম। পরে শুনানি শেষে মাদক মামলায় তিন দিন ও অস্ত্র মামলায় চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

ডিবি সূত্রে জানা যায়, ক্যাসিনোর ব্যবসায় কারা কারা জড়িত ছিল, সে বিষয়ে তথ্য নেওয়া হচ্ছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ক্যাসিনোর অর্থ কোথায় যেত, সেই বিষয়ে খালেদ বেশকিছু তথ্য দিয়েছেন।

এর আগে গত বুধবার বিকেলে রাজধানীর মতিঝিলের ফকিরাপুল এলাকার ইয়ংমেনস ক্লাবের ক্যাসিনোতে অভিযান চালায় র্যা ব। এ সময় সেখান থেকে ১৪২ জনকে আটক করা হয় এবং প্রায় ২৪ লাখ টাকা ও মাদক জব্দ করা হয়।

অন্যদিকে একই সময়ে ওই ক্যাসিনোর মালিক খালেদ মাহমুদ ভূঁইয়াকে ধরতে তার গুলশানের ওই বাড়িতে ঘেরাও করে র্যা ব। পরে প্রায় চার ঘণ্টা পর সন্ধ্যা সাড়ে ৭টায় তাকে অস্ত্রসহ আটক করা হয়।
গতকাল আদালতে তোলার আগে দুপুরে আটক খালেদকে গুলশান থানায় হস্তান্তর করে র্যা ব-৩। সেখানে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। অস্ত্র ও মাদক মামলা ছাড়াও তার বিরুদ্ধে মানি লন্ডারিংয়ের মামলা তদন্ত করবে সিআইডি।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত