১৬ সেপ্টেম্বর, ২০১৯ || ১ আশ্বিন ১৪২৬

শিরোনাম
  ছাত্রলীগের পদ হারালেন শোভন-রাব্বানী        কন্যা সন্তান জন্ম হওয়ায় ‘ক্ষোভে গলাটিপে হত্যা’        ফের সৌদি আরব সফরে যাচ্ছেন ইমরান খান        ক্ষমতা থাকলে রাজ্যের এক জনের গায়ে হাত দিয়ে দেখাও : মমতা     
১৩৮

গেইল তাণ্ডবে পাঞ্জাবের বড় সংগ্রহ

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২৫ মার্চ ২০১৯  

ক্রিস গেইল নাকি বুড়ো হয়ে গেছেন।  আইপিএলেও তাই গেইলের আগের মতো কদর নেই। এবার আইপিএল নিলামে কোনো দল আগ্রহ দেখায়নি ক্যারিবীয় ব্যাটিং দানবের প্রতি। শেষ পর্যন্ত তাকে নামমাত্র মূল্যে কিনে নেয় কিংস ইলেভেন পাঞ্জাব।

তবে নামমাত্র মূল্যে কেনা এই ব্যাটসম্যানই যে দলের জন্য কতটা অমূল্য হতে পারেন, ক্রিস গেইল সেটা দেখিয়ে দিলেন। এবারের আইপিএলে নিজের প্রথম ম্যাচেই ভয়ংকর চেহারায় হাজির ক্যারিবীয় ওপেনার। ৪৭ বলে ৭৯ রানের বিধ্বংসী এক ইনিংস খেলেছেন তিনি।

জয়পুরে গেইলের এই ইনিংসে ভর করেই কিংস ইলেভেন পাঞ্জাব গড়েছে বড় পুঁজি। ৪ উইকেট হারিয়ে ১৮৪ তারা তুলেছে রান। অর্থাৎ জিততে হলে রাজস্থান রয়্যালসকে করতে হবে ১৮৫ রান।

ইনিংসের শুরুতেই লোকেশ রাহুলকে (৪) হারিয়ে ধাক্কা খেয়েছিল পাঞ্জাব। এরপর মায়াঙ্ক আগারওয়েলও ২২ রানের বেশি এগোতে পারেননি। তবে একটা প্রান্ত ধরে নিজের বিধ্বংসী ব্যাটিংটা চালিয়ে গেছেন গেইল।

৪৭ বলে ৮ বাউন্ডারি আর ৪ ছক্কায় ৭৯ রানে থাকার সময় বেন স্টোকসের শিকার হয়েছেন গেইল। যে বলটি আরেকটু হলে বাউন্ডারি পার হয়ে যেত।

গেইল ফেরার পর হাল ধরেন সরফরাজ খান। ২৯ বলে ৬ চার আর ১ ছক্কায় হার না মানা ৪৬ রানের ইনিংসে পাঞ্জাবকে লড়াকু পুঁজি পর্যন্ত নিয়ে গেছেন এই ব্যাটসম্যান।

রাজস্থানের পক্ষে দুটি উইকেট নিলেও ৪৮ রান খরচ করেন বেন স্টোকস। একটি করে উইকেট নেন ধাওয়ান কুলকার্নি আর গৌতম।

আরও পড়ুন
খেলা বিভাগের সর্বাধিক পঠিত