১৯ অক্টোবর, ২০১৯ || ৪ কার্তিক ১৪২৬

শিরোনাম
  বুয়েট শিক্ষার্থীদের সঙ্গে উপাচার্যের বৈঠক চলছে        আবরার হত্যায় ৫ দিন করে রিমান্ডে অমিত-তোহা     
৭৯

ছাত্রলীগের পদ হারালেন শোভন-রাব্বানী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০১৯  

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে ছাত্রলীগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তাদের স্থলে সহসভাপতি আল নাহিয়ান খান জয়কে ভারপ্রাপ্ত সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করেছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শনিবার রাতে গণভবনে দলের কেন্দ্রীয় কার্যানির্বাহী সংসদের সভায় এ বিষয়ে সিদ্ধান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছাত্রলীগের বর্তমান শীর্ষ নেতৃত্বের প্রতি নানাবিধ অভিযোগ ওঠায় সম্প্রতি ক্ষোভ প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

এ বিষয়ে জানতে চাইলে রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, ‘আমরা আওয়ামী লীগ সভাপতি, দেশরত্ম শেখ হাসিনার রাজনীতি করি।  তিনি যখন যা সিদ্ধান্ত নেবেন আমি তা মেনে নিতে বাধ্য।  আমি মনে করি ছাত্রলীগ করতে হলে সভাপতি পদেই থাকতে হবে এমন তো কোনো কথা নেই।’

গোলাম রাব্বানী এ বিষয়ে বলেন, ‘ছাত্রলীগের সর্বোচ্চ অভিভাবক আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। তিনি যে সিদ্ধান্ত দেবেন তা হাসিমুখে মেনে নেব।’

প্রসঙ্গত, গত বছরের ১১ ও ১২ মে নতুন নেতৃত্ব নির্বাচন ছাড়াই ছাত্রলীগের ২ দিনব্যাপী ২৯তম জাতীয় সম্মেলন শেষ হয়। এরপর ৩১ জুলাই রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে সভাপতি এবং গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক মনোনীত করেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ও ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের সভাপতি ও সাধারণ সম্পাদককেও মনোনীত করেন তিনি।

আরও পড়ুন
রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত