২৯ জানুয়ারি, ২০২০ || ১৬ মাঘ ১৪২৬

শিরোনাম
  ২৪ ঘণ্টায় সৌদি থেকে ফিরলেন ২২৪ বাংলাদেশি        স্ত্রী-শাশুড়িসহ ৪ জনকে হত্যা, এর পর নিজের আত্মহত্যা        বুঝতে পারছি না কেন ভারত সরকার এটা করল : প্রধানমন্ত্রী     
৩৪৯

দ. আফ্রিকায় বাংলাদেশি যুবককে পুঁড়িয়ে হত্যা

প্রবাস ডেস্ক

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০১৯  

দক্ষিণ আফ্রিকায় অনিক (২২) নামে বাংলাদেশি এক যুবকের শরীরে আগুন লাগিয়ে হত্যা করেছে স্থানীয় সন্ত্রাসীরা।

গতকাল বুধবার ওই যুবককে পুঁড়িয়ে হত্যা করা হয়। এর আগে গত শুক্রবার শপিংমল থেকে বাসায় ফেরার পথে সন্ত্রাসীরা অনিককে ধরে নিয়ে যায়।

অনিকের বড় ভাই দক্ষিণ আফ্রিকা প্রবাসী ইউসুফ তার ধরে নিয়ে যাওয়ার খবর পাওয়ার পর কোথাও কোনো সন্ধান না পেয়ে পুলিশকে জানায়। পরে গত মঙ্গলবার পুলিশ তথ্যপ্রযুক্তি ব্যবহার করে অনিকের আগুনে পোড়া লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নিয়ে যায়।

এ সময় হত্যাকাণ্ডে জড়িত থাকার অপরাধে সাউথ আফ্রিকান গুচি নামে এক সন্ত্রাসীকে আটক করে পুলিশ। তবে কী কারণে তাকে হত্যা করা হয়েছে তা এখনো জানা যায়নি।

নিহত অনিক নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল পৌর এলাকার ভাগদী গ্রামের কুড়াইতলীর অহেদ আলীর ছেলে। অনিক চার ভাইবোনের মধ্যে সবার ছোট।

অহেদ আলী ও স্বজনরা জানায়, অনিক চার মাস আগে কাজ করতে দক্ষিণ আফ্রিকায় যায়। সেখানে সে জোহানেসবার্গ ডেবন শহরে প্রতিদিন আসা-যাওয়া করে একটি শপিংমলে কাজ করত।

এদিকে পৌর এলাকার ভাগদী গ্রামে ছেলের মৃত্যুর খবর পেয়ে অনিকের বাবা-মা বোনসহ স্বজনের কান্নায় আকাশ বাতাস ভারী হয়ে উঠছে। পুরো গ্রামে শোকের ছায়া নেমে এসে এসেছে।