২১ নভেম্বর, ২০১৯ || ৭ অগ্রাহায়ণ ১৪২৬

শিরোনাম
  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা        আজ শোকাবহ জেল হত্যা দিবস     
৬৩

বিএনপির দুর্নীতিবাজদের এখনো ধরা হয়নি : তথ্যমন্ত্রী

বাসস

প্রকাশিত: ২ নভেম্বর ২০১৯  

পুরোনো ছবি

পুরোনো ছবি

বিএনপির দুর্নীতিবাজ ও অপকর্মের সঙ্গে জড়িতদের এখনো ধরা হয়নি বলে তারা হয়তো চলমান শুদ্ধি অভিযানকে আইওয়াশ বলছেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।
তথ্যমন্ত্রী গতকাল শুক্রবার চট্টগ্রাম ডিসি হিল প্রাঙ্গণে চট্টগ্রাম বৌদ্ধ বিহারের শুভ কঠিন চীবর দানোৎসব অনুষ্ঠানে চলমান শুদ্ধি অভিযানে নিয়ে বিএনপির ‘সরকারের আইওয়াশ’ মন্তব্য নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে এ মন্তব্য করেন।
মন্ত্রী বলেন, ‘তাদের দলের অনেকেই নানা অপকর্মের সাথে জড়িত। সেই তালিকাও সরকারের কাছে আছে। প্রধানমন্ত্রী আগে আমাদের দল থেকেই শুরু করেছেন’।

বিএনপি নেতৃবৃন্দকে নিজেদের চেহারাগুলো একটু আয়নায় দেখার অনুরোধ জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘তারা নিশ্চয়ই ভবিষ্যতে বুঝতে পারবে এটি কোন দল মতের বিষয় নয়, এটি হচ্ছে যারা প্রকৃতপক্ষে অনিয়ম অনাচারের সাথে যুক্ত আছে তাদের সবার বিরুদ্ধে অভিযান।’ প্রকৃতপক্ষে ক্যাসিনোসহ যারা নানা ধরনের অনিয়ম অনাচার ও অপকর্মের সাথে জড়িত আছে তাদের সবার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানান তিনি।

সারা দেশে আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের তালিকায় চট্টগ্রাম সংক্রান্ত অপর এক প্রশ্নের উত্তরে তথ্যমন্ত্রী একটি প্রাথমিক তালিকা করা হয়েছে জানিয়ে বলেন, ‘সেটি যাচাই-বাছাই করে এবং প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করে সেগুলো সিদ্ধান্ত নেয়া হবে।
তিনি বলেন, যারা অপকর্মের সাথে যুক্ত, অন্যদলে থাকাবস্থায় আমাদের দলের নেতাকর্মীদের উপর নিপীড়ন নির্যাতন চালিয়েছে, দখলবাজসহ নানা অনিয়ম অপকর্মের সাথে যুক্ত ছিল তাদেরকে আমাদের দলে নেওয়ার কোনো সুযোগ নেই। তাদেরকে নেতৃত্বের আসনে বসানোর কোনো প্রশ্নই আসে না।’ 

রাঙ্গুনিয়া কুলকুরমাই সদ্ধর্মোদয় বিহারের অধ্যক্ষ শাসনরত্ন ভদন্ত ধর্মসেন মহাস্থবিরের সভাপতিত্বে কঠিন চীবর দানোৎসবে আশীর্বাদক ছিলেন বাংলাদেশী বৌদ্ধদের সর্বোচ্চ ধর্মীয় গুরু ড. ধর্মসেন মহাস্থবির, দ্বিতীয় সর্ব্বোচ্চ ধর্মীয় গুরু ড. জ্ঞানশ্রী মহাস্থবির। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

আরও পড়ুন
রাজধানীর বাইরে বিভাগের সর্বাধিক পঠিত