১৪ নভেম্বর, ২০১৯ || ২৯ কার্তিক ১৪২৬

শিরোনাম
  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা        আজ শোকাবহ জেল হত্যা দিবস     
১০৯

বিপিএলে দল হারালেন মাশরাফি, যা বললেন সাকিব

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৩১ জুলাই ২০১৯  

পুরোনো ছবি

পুরোনো ছবি

বাংলাদেশ প্রিমিয়ার লিগের সপ্তম আসরের জন্য আইকন খেলোয়াড় হিসেবে বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে দলে ভিড়িয়েছে রংপুর রাইডার্স। এ জন্য দলের অধিনায়ক ও আইকন খেলোয়াড় মাশরাফিকে ছেড়ে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি।

সাকিবের রংপুরে যোগ দেওয়ার আলোচনা থেকেও এখন বড় আলোচনা হয়ে দাঁড়িয়েছে বিপিএলে কোন দলে খেলবেন মাশরাফি? এখন পর্যন্ত জানা যায়নি মাশরাফির নতুন দলের কথা। তবে সাকিবকে জিজ্ঞেস করা হলেও এড়িয়ে যান তিনি।

মাশরাফির বিপিএলে খেলা নিয়ে এক প্রশ্নে সাকিব বলেন, ‘এটা টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত। পরিচালকরা বলতে পারবেন। এটা আমি জানি না। এটা নিয়ে প্রশ্নের কোনো মানে হয় না।’

গত দুই আসর রংপুরকে নেতৃত্ব দিয়েছিলেন মাশরাফি বিন মোর্ত্তজা। ২০১৭ সালে তার অধীনেই চ্যাম্পিয়ন হয় রংপুর রাইডার্স। গত আসরে সুবিধা করতে পারেনি তার দল। বিপিএলে তিন দলের হয়ে ট্রফি জিতেছেন মাশরাফি। ঢাকা-কুমিল্লা ও সর্বশেষ রংপুরের হয় ট্রফি জেতেন বাংলাদেশ দলের অধিনায়ক।

এদিকে ২০১৬ বিপিএল থেকে ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলা সাকিব সামনের আসরে খেলবেন রংপুর রাইডার্সের হয়ে। রংপুর রাইডার্সের এক বিশ্বস্ত সূত্র দৈনিক আমাদের সময়কে এ তথ্য নিশ্চিত করেছে। সাকিবকে দলে নিয়ে রংপুর তাদের আইকন খেলোয়াড় মাশরাফি বিন মোর্ত্তজাকে ছেড়ে দিয়েছে।

তিন আসরে সাকিব ঢাকার হয়ে নজরকাড়া সাফল্য এনে দিয়েছেন। ২০১৬ সালে সাকিবের নেতৃত্বে চ্যাম্পিয়ন হয় ঢাকা, পরের দুই আসরে দলকে ফাইনালে নিয়ে গেলেও চ্যাম্পিয়ন করতে পারেননি সাকিব।

এর আগে গত শনিবার বোর্ড মিটিং শেষে বিপিএলের সপ্তম আসরের দিন-তারিখ ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চলতি বছর ডিসেম্বরের ৩ তারিখ উদ্বোধন হবে এবারের আসর। তবে খেলা শুরু হবে উদ্বোধনের তিনদিন পর। অর্থ্যাৎ ৩ ডিসেম্বর উদ্বোধন হয়ে আসরের খেলা শুরু হবে ৬ ডিসেম্বর থেকে।

আরও পড়ুন
খেলা বিভাগের সর্বাধিক পঠিত