১৯ অক্টোবর, ২০১৯ || ৪ কার্তিক ১৪২৬

শিরোনাম
  বুয়েট শিক্ষার্থীদের সঙ্গে উপাচার্যের বৈঠক চলছে        আবরার হত্যায় ৫ দিন করে রিমান্ডে অমিত-তোহা     
৪৯

র‌্যাবের অভিযানে যুবলীগ নেতা জি কে শামীম আটক, জব্দ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০১৯  

দেহরক্ষীদের মাঝে জি কে শামীম। ছবি-সংগৃহীত

দেহরক্ষীদের মাঝে জি কে শামীম। ছবি-সংগৃহীত

রাজধানীর গুলশানের নিকেতনে যুবলীগের কেন্দ্রীয় সমবায় সম্পাদক জি কে শামীমের অফিস ঘেরাও করে অভিযান চালিয়েছে র‍্যাব-১। প্রায় ২ ঘণ্টার অভিযানে এই যুবলীগ নেতাকে ছয় দেহরক্ষীসহ আটক করা হয়েছে।

আজ শুক্রবার বেলা সাড়ে ১২টার পর র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। অভিযানে নগদ ১০ কোটি টাকা, বিপুল পরিমাণ এফডিআর, ডলার, অবৈধ অস্ত্র ও মাদক জব্দ করা হয়েছে।

জিকে শামীমের বিরুদ্ধে র‌্যাব ঢাকার বিভিন্ন এলাকায় টেন্ডারসহ আন্ডারওয়ার্ল্ডের আন্তর্জাতিক চক্রের সঙ্গে তার যোগসাজশ থাকার প্রমাণ পেয়েছে বলে সূত্রে জানা গেছে।

মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদকে গ্রেপ্তারের পর জি কে শামীমের নাম উঠে আসে। রাজধানীর সবুজবাগ, বাসাবো, মতিঝিলসহ বিভিন্ন এলাকায় জি কে শামীম প্রভাবশালী ঠিকাদার হিসেবেই পরিচিত। গণপূর্ত ভবনের বেশির ভাগ ঠিকাদারি কাজই জি কে শামীম নিয়ন্ত্রণ করেন। বিএনপি-জামায়াত শাসনামলেও গণপূর্তে এই শামীমই ছিলেন ঠিকাদারি নিয়ন্ত্রণকারী ব্যক্তি। জি কে শামীম অস্ত্রধারী ৬ জন দেহরক্ষী নিয়ে চলাফেরা করেন।

এর আগে অবৈধ জুয়া ও ক্যাসিনো চালানোর অভিযোগে র‌্যাবের হাতে আটক হয়েছেন ঢাকা দক্ষিণ মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া। অস্ত্র ও মাদকের পৃথক দুই মামলায় তাকে ৭ দিনের রিমান্ডেও পেয়েছে পুলিশ।

সম্প্রতি ছাত্রলীগ ও যুবলীগের কয়েকজন নেতার বিষয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারপরই ছাত্রলীগের পদ হারান শোভন-রাব্বানী। এরপর গ্রেপ্তার হন খালেদ ও আজ শামীমের কার্যালয়ে অভিযান চালাচ্ছে র‌্যাব।

আরও পড়ুন
রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত