১৬ সেপ্টেম্বর, ২০১৯ || ১ আশ্বিন ১৪২৬

শিরোনাম
  ছাত্রলীগের পদ হারালেন শোভন-রাব্বানী        কন্যা সন্তান জন্ম হওয়ায় ‘ক্ষোভে গলাটিপে হত্যা’        ফের সৌদি আরব সফরে যাচ্ছেন ইমরান খান        ক্ষমতা থাকলে রাজ্যের এক জনের গায়ে হাত দিয়ে দেখাও : মমতা     
১১৫

শ্রীলঙ্কায় জঙ্গি আস্তানায় সেনা অভিযান, নিহত ১৫

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০১৯  

শ্রীলঙ্কায় ইস্টার বোমা হামলার সাথে জড়িত জঙ্গিদের আস্তানায় শুক্রবার রাতে সেনাবাহিনীর অভিযানে অন্তত ১৫ জন নিহত হয়েছেন। আজ শনিবার ভোরে ছয় শিশুসহ ১৫ জনের মৃতদেহ উদ্ধার করেছে নিরাপত্তা বাহিনী।
 
লঙ্কান পুলিশ কর্তৃপক্ষ জানায়, শুক্রবার রাতে সামান্থুরাই শহরের কাছে একটি সন্দেহভাজন আস্তানায় ইস্টার হামলাকারীরা অবস্থান করছে এমন গোপন সংবাদ পেয়ে ওই এলাকায় সেনা অভিযান চালানো হয়। নিরাপত্তা বাহিনীর উপস্থিতি টের পেয়ে জঙ্গিরা তিনটি বোমা বিস্ফোরণ করে ও তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে।

‘বন্দুকযুদ্ধের’ সময় অন্তত তিনজন আহত হন বলে জানান পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকারা। তিনি বলেন, নিহতদের মধ্যে আত্মঘাতী বোমা বিস্ফোরণে বেশ কয়েকজন মারা যান।

সেনা কর্মকর্তাদের দাবি, অভিযানে জঙ্গি আস্তানা থেকে প্রচুর পরিমাণ বিস্ফোরক দ্রব্য, সামরিক পোশাক এবং ইসলামিক স্টেট গ্রুপের (আইএস) পতাকা উদ্ধার করা হয়েছে।

গত ২১ এপ্রিল ইস্টার সানডেতে তিনটি গির্জায় প্রার্থনারত খ্রিস্টান সম্প্রদায়ের মানুষ ও বিদেশি নাগরিকদের কাছে জনপ্রিয় তিনটি বিলাসবহুল হোটেলে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ২৫৩ জন নিহত হন।
 
শ্রীলঙ্কায় আবারও গাড়ি বোমা হামলার হুমকি দিয়েছে জঙ্গি গোষ্ঠী। এজন্য রাজধানীসহ সারাদেশে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত