০২ জুন, ২০২০ || ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

শিরোনাম
  ২৪ ঘণ্টায় শনাক্ত ১৮৭৩ জন, মৃত্যু ২০ জনের     
১৮৬

সৈয়দপুরে বিপুল পরিমাণ নকল ওষুধসহ মালিক গ্রেপ্তার   

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৮ মে ২০২০  

মো. আতিয়ার রহমান

মো. আতিয়ার রহমান

নীলফামারীর সৈয়দপুরে নকল ওষুধ তৈরির দায়ে রেক্সটন ল্যাবলেটরিজের মালিক মো. আতিয়ার রহমানকে (৪৬) গ্রেপ্তার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় মাহমুদা প্লাজার ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‌্যাবের অভিযানিক দল।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে এক বছরের কারাদণ্ড  এবং ১০ হাজার টাকা অর্থদণ্ড করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার।  
জানা গেছে, ওই ব্যক্তি দীর্ঘদিন ধরে বিভিন্ন ধরনের নকল ওষুধ তৈরি করে দেশের বিভিন্ন অঞ্চলে বাজারজাত করে আসছিলেন। সম্প্রতি র‌্যাব-১৪ ময়মনসিংহ, অভিযান চালিয়ে ওই শহর থেকে নকল ‘প্যান্টোনেক্স’ ট্যাবলেটসহ একজনকে আটক করেন। পরে তার জবানবন্দি মতে আরও দুজনকে আটক করা হয়।

এ সময় তারা জানায়, সৈয়দপুরের রেক্সটন ল্যাবলেটরীজ এর মালিক মো. আতিয়ার রহমান তার ফ্যাক্টরিতে এসব তৈরি করছেন। এরই সূত্র ধরে ওইদিন সন্ধ্যায় র‌্যাব-১৪ ময়মনসিংহ ও র‌্যাব-১৩ রংপুরের অভিযানিক দল সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিমল কুমার সরকারের নেতৃত্বে ওই ফ্যান্টরীতে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ‘প্যান্টোনেক্স’ ট্যাবলেটসহ তাকে গ্রেপ্তার করে। পরে ওই রায় প্রদান করে উদ্ধারকৃত নকল ট্যাবলেটগুলো পুড়ে ধ্বংস করা হয়েছে।

অভিযানকালে র‌্যাব-১৪ ময়মনসিংহ এর উপ-অধিনায়ক মেজর আব্দুল্লাহ আল মঈন হাসান, র‌্যাব-১৩ রংপুরের সিনিয়র সহকারী পুলিশ সুপার হাফিজুল ইসলাম বাবুর নেতৃত্বে তাদের অভিযানিক দলের সদস্যরা এবং সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আলিমুল বাসার উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
রাজধানীর বাইরে বিভাগের সর্বাধিক পঠিত