২৩ অক্টোবর, ২০২০ || ৭ কার্তিক ১৪২৭

শিরোনাম
  বিনিয়োগের ক্ষেত্রে ‘টেকসই ভবিষ্যৎ’ নিশ্চিতের আহ্বান প্রধানমন্ত্রী        অবশেষে হাসপাতাল ছাড়লেন ইউএনও ওয়াহিদা        অবশেষে হাসপাতাল ছাড়লেন ইউএনও ওয়াহিদা     
১৮৯

স্কোপাস ইনডেস্ক জার্নালে কানাডিয়ান ইউনিভার্সিটির গবেষণা প্রকাশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৪ মে ২০২০  

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ইনোভেশন অ্যান্ড কমার্শিয়ালাইজেশন সেন্টারের অধীনে ইইই বিভাগে-‘ Sustainable Development and Renewable Cell’ (SDRC) & ‘Smart City Planning Cell’ (SCPC) ‘SCOPUS (Science Direct) indexed international’ Journal of Electronic Science & Technology’-জার্নালে একটি গবেষণাপত্র প্রকাশ করেছে।

‘Technical Investigation on V2G, S2V, and V2I for Next Generation Smart City Planning’ -শিরোনামে গবেষণা নিবন্ধটিতে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের সায়েন্স অ্যন্ড ইঞ্জিনিয়ারিং স্কুলের ডিন (ভারপ্রাপ্ত) ও ইইই বিভাগের প্রধান ড. মো. শাহরুখ আদনান খান প্রধান গবেষক হিসেবে কাজ করেছেন। এ ছাড়াও গবেষণাপত্রটিতে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ইন্টারন্যাশনাল অ্যাডডভাইজর কমিটির মেম্বার ড. মামুন আল বশির, ডিরেক্টর অব আইক্রেওন আইনুন কামাল, ব্যবসায় অনুষদের স্নাতোকোত্তর শিক্ষার্থী এই গবেষণা কার্যক্রমের সঙ্গে যুক্ত ছিলেন।  

ড. মো. শাহরুখ আদনান খান স্মার্ট সিটি প্ল্যানিংয়ে উদ্যোগ নেওয়ার জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় (আইসিটি) এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়কে (এমপিইএমআর) কৃতজ্ঞতা জানিয়েছেন। সেই সঙ্গে ইজি গ্রুপের সিলেটে তাদের ‘Digital Surveillance Framework’ কেস স্টাডি হিসেবে গবেষণাপত্রটিতে বর্ণনা করা হয়েছে।

আরও পড়ুন
শিক্ষাঙ্গন বিভাগের সর্বাধিক পঠিত