২৩ অক্টোবর, ২০২০ || ৭ কার্তিক ১৪২৭

শিরোনাম
  বিনিয়োগের ক্ষেত্রে ‘টেকসই ভবিষ্যৎ’ নিশ্চিতের আহ্বান প্রধানমন্ত্রী        অবশেষে হাসপাতাল ছাড়লেন ইউএনও ওয়াহিদা        অবশেষে হাসপাতাল ছাড়লেন ইউএনও ওয়াহিদা     
২২৬

৫ কোটি টাকার সোনা পরা সেই ‘গোল্ডম্যান’ আর নেই

অনলাই্ন ডেস্ক

প্রকাশিত: ৮ মে ২০২০  

হীরামন সম্রাট মোজে। ছবি : সংগৃহীত

হীরামন সম্রাট মোজে। ছবি : সংগৃহীত

গায়ে সবসময় ৪ থেকে ৫ কোটি টাকার স্বর্ণ গায়ে পড়ে থাকা হীরামন সম্রাট মোজেকে মনে আছে নিশ্চয়ই। আনুমানিক ১০ কেজি ওজনের স্বর্ণ গায়ে পরতেন তিনি। পুরো ভারতেই তার পরিচিতি। সবাই গোল্ডম্যান নামেই চিনতো।

কিন্তু সে আর ‘গোল্ডম্যান’ আরও নেই। মাত্র ৩৯ বছর বয়সেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তার।

হঠাৎ স্ট্রোক করেন তিনি। পরে তাকে পুনের একটি বেসরকারি হাপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়। করোনাভাইরাসের কারণে লোকসমাগম নিষিদ্ধ থাকায় তার অনেক ভক্তরাই তাকে শেষ দেখা দেখতে পারেননি। অন্তিম সংস্কারে খুব বেশি মানুষের উপস্থিতি ছিলো না বলে ভারতীয় একটি সংবাদমাধ্যমে জানা যায়।

মোজে যে স্বর্ণ গায়ে পড়তেন তার আনুমানিক মূল্য ৪ থেকে ৫ কোটি টাকা। তিনি রাষ্ট্রবাদী কংগ্রেস পার্টির একজন সদস্য ছিলেন। রাজনীতির পাশাপাশি করতেন ব্যবসা। সর্বশেষ নির্বাচন করার ইচ্ছে ছিল। কিন্তু সে আশা আর হয়ে উঠেনি। মোজের দুটি সন্তান রয়েছে।

এর আগে ভারতে অনেকেই এমন স্বর্ণ পড়ে থাকার কারণে গোল্ডম্যান খেতাব পেয়েছিলেন। তাদের মধ্যে বিধায়ক রমেশ বাঞ্জলেরও কম বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়।

আরও পড়ুন
আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত