১৯ জানুয়ারি, ২০২০ || ৬ মাঘ ১৪২৬

শিরোনাম
  ২৪ ঘণ্টায় সৌদি থেকে ফিরলেন ২২৪ বাংলাদেশি        স্ত্রী-শাশুড়িসহ ৪ জনকে হত্যা, এর পর নিজের আত্মহত্যা        বুঝতে পারছি না কেন ভারত সরকার এটা করল : প্রধানমন্ত্রী     
২৩৫

কেন বাঁচলাম, অপরাধবোধে আত্মহত্যা কিশোরীর

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৩ মার্চ ২০১৯  

স্কুলে বন্দুকধারীর গুলিতে মৃত্যু হয়েছিল ১৪ জন শিক্ষার্থীর। তবে ভাগ্যক্রমে বেঁচে যান ১৯ বছর বয়সী সিডনী আইয়েলো নামের এক ছাত্রী। প্রিয় বন্ধুদের হারিয়ে অপরাধবোধে ভুগতে থাকেন তিনি। তারা মারা গেলেও তিনি কেন বেঁচে গেলেন এমন অপরাধবোধে ভুগে ঘটনার প্রায় এক বছর পর আত্মহত্যার পথ বেছে নেন।

ওয়াসিনটন পোস্টের প্রতিবেদনে বলা হয়, গত বছর ১৪ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার পার্কল্যান্ড স্কুলে ঢুকে সেমি-অটোমেটিক আগ্নেয়াস্ত্র দিয়ে এলোপাতাড়ি গুলি চালায় ওই স্কুলের এক সাবেক ছাত্র। এতে ১৪ জন শিক্ষার্থী মারা যায়। ক্যাম্পাসে হামলায় মারা যায় সিডনির দুই প্রিয় বন্ধু মিডাও পোলাক এবং জ্যাকুইন অলিভারের। ঘটনার পর এক বছর পেরিয়ে গেলেও সেই আতঙ্ক পিছু ছাড়েনি সিডনির। স্কুলে গেলেও ক্লাসরুম যেন তাকে তাড়া করত। 

সিডনি অত্যন্ত মনমরা হয়ে থাকতেন বলে জানিয়েছেন তার মা সারা। তিনি জানান, সম্প্রতি সিডনিকে দুর্ঘটনা পরবর্তী মানসিক বৈকল্য রোগ নির্ণয় করা হয়। তবে আতঙ্ক আর আত্মগ্লানিতে শেষ পর্যন্ত নিজেকেই দুনিয়া থেকে সরিয়ে দিলেন ১৯ বছরের সিডনি।

আরও পড়ুন
আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত